আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

আগামী সপ্তাহ থেকে চেম্বার করবেন অভিযুক্ত সেই চিকিৎসক

আলম শাওন, সিলেট, বিয়ানীবাজার প্রতিনিধি:

ভুক্তভোগী প্রবাসী নারী ও তাঁর স্বজনদের কাছে ক্ষমা চাইলেন বিয়ানীবাজারের সিটি ওরাল এন্ড ডেন্টাল সার্জারী ক্লিনিকের সেই দন্ত চিকিৎসক ডা.শফিকুল ইসলাম। অভিযুক্ত এই চিকিৎসক বিয়ানীবাজারে অবস্থান করতে পারবেন না মর্মে মুচলেকা দিয়েছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকাল ৩টায় বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে অনূষ্ঠিত সালিশের মাধ্যমে এক নারীর শ্লীলতাহানি ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগটি নিষ্পত্তি করেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সালিশে ডা. শফিকুল ইসলামকে বিয়ানীবাজারে অবস্থান না করার শর্ত জুড়ে দেওয়া হয়। তবে সিটি ওরাল এন্ড ডেন্টাল সার্জারী ক্লিনিকের অভিযুক্ত চিকিৎসকের স্ত্রী এবং অপর চিকিৎসকরা ক্লিনিক চালু রেখে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে পারবেন বলে জানানো হয়।

এসময় সালিশি বৈঠকে দন্ত চিকিৎসক ডা. শফিকুল ইসলাম তার ঘৃণিত আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভুক্তভোগী নারীর স্বামী, পরিবার ও উপস্থিত সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন।

ভুক্তভোগী নারীর আত্মীয়-স্বজনরা বলেন, শ্লীলতাহানি ও শারীরিকভাবে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত চিকিৎসক শফিকুল ইসলাম অপরাধ স্বীকার করে আমাদের কাছে প্রকাশ্যে ক্ষমা চান এবং উপস্থিত সবার কাছে দুঃখ প্রকাশ করেন। তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা আইনি পদক্ষেপ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি ।

অভিযুক্ত ডা. শফিকুল ইসলাম সিটি ওরাল এন্ড ডেন্টাল সার্জারী ক্লিনিকের স্বত্বাধিকারী এবং প্রধান চিকিৎসক। তিনি ছাড়াও ক্লিনিকের সহযোগী চিকিৎসক হিসেবে তার স্ত্রী ডা. গুলশান আরা পারভীন এবং আরও কয়েজন চিকিৎসক নিয়োজিত রয়েছেন।

এদিকে, শুক্রবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মুঠোফোনে প্রতিবেদকের সাথে কথা বলার সময় ন্যাক্কারজনক সেই ঘটনাটির নিষ্পত্তি ঘটেছে জানিয়ে অভিযুক্ত চিকিৎসক ডা. শফিকুল ইসলাম বলেন, মানুষই তো ভুল করে। আমিও ভুলের ঊর্ধ্বে নই। আমি আমার ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থী। শালিশি বৈঠকে বিয়ানীবাজার ছাড়ার নির্দেশ প্রসঙ্গে জানতে চাইলে তিনি মুঠো ফোনের সংযোগ কেটে দেন। তবে একটি সূত্র থেকে জানা গেছে একাধিক নারীকে লাঞ্চিত করার ঘটনায় অভিযুক্ত এই ডাক্তার আগামী সপ্তাহ থেকে চেম্বার করার প্রস্তুতি নিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিক্ষুব্ধ একজন শিক্ষক বলেন নিশ্চয় অভিযুক্ত ডাক্তারের খুটির জোর অনেক গভীরে না হলে একের পর এক ঘটনা ঘটিয়ে সে পার পায় কিভাবে।

উল্লেখ্য, গত ২৯ নভেম্বর রাত ৮টার দিকে পৌরশহরের নিমতলা এলাকায় সিটি ওরাল এন্ড ডেন্টাল সার্জারী ক্লিনিকে চিকিৎসা নিতে আসা একজন নারীকে শারীরিকভাবে নির্যাতন ও শ্লীলতাহানি করেন ডা. শফিকুল ইসলাম নামের ওই দন্ত চিকিৎসক। এ ঘটনার খবর পেয়ে ভুক্তভোগী নারীর স্বজন ও এলাকাবাসী ক্লিনিকে ছুটে আসেন। তবে তার আগেই অভিযুক্ত চিকিৎসকের স্ত্রী ও ক্লিনিকের অপর সহযোগী চিকিৎসক ডা. গুলশান আরা পারভীনকে চেম্বারের মধ্যে রেখেই পালিয়ে যান তিনি। পরবর্তীতে টানা সাড়ে ৩ ঘন্টা ওই ক্লিনিকে ভুক্তভোগী নারীর স্বজন ও এলাকাবাসী ঘিরে রাখেন। উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যক্তিবর্গ ক্লিনিকে তালা দেন এবং এ ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত ক্লিনিকটি বন্ধ রাখার আশ্বাস দিলে বিক্ষুব্ধ এলাকাবাসী শান্ত হন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত বিয়ানীবাজার থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ